সর্বশেষ আপডেট ১৪ ঘন্টা ১৮ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / রাজনীতি / নির্বাচন হতে হবে 'নির্ভেজাল', নিরপেক্ষ সরকারের অধীনে: নোমান

নির্বাচন হতে হবে 'নির্ভেজাল', নিরপেক্ষ সরকারের অধীনে: নোমান

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৮ ১৭:২৫ টা | আপডেট: ১২ জানুয়ারি ২০১৮ ১৭:৪০ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমরা নির্বাচন চাই, আমরা নির্বাচন করব। তবে সেই নির্বাচন নির্ভেজাল হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে 'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহার'র দাবিতে জাতীয় গণতান্ত্রিক মঞ্চ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে সেই নির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। ৫ জানুয়ারির মতো আর কোনো নির্বাচন জাতি গ্রহণ করবে না। এমন নির্বাচনের বিরুদ্ধে বাংলাদেশের মানুষ আওয়াজ তুলবে।

তিনি বলেন, দেশে সুশাসন প্রতিষ্ঠার জন্য প্রয়োজনে আমরা সরকারের সাথে আলোচনা করব, প্রয়োজনে আন্দোলনও করব। আর এভাবেই আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করব। ওপরে সরকারকে যতই শক্তিশালী মনে হোক। আসলে তারা দুর্বল হয়ে গেছে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, জনগণের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার ও শেখ হাসিনা ষড়যন্ত্র করছেন। কারণ আমরা যুদ্ধ করে দেশে যে স্বাধীনতা এনেছিলাম, সেই স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে। আর এ জন্য প্রয়োজন জাতীয় ঐক্য। জাতীয় ঐক্যের ভিত্তিতে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ‌ব‌লেন, দেশের জনগণের সাথে শেখ হাসিনা সরকারের লড়াই হবে। বাংলাদেশের রাজনীতিতে এমন একটি পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। আওয়ামী লীগ বন্দুক ও রাইফেল দিয়ে দমিয়ে রাখতে পারবে না।

তিনি আরো বলেন, হামলা ও মামলা দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে বন্দি করতে পারবে না। আর যদি বন্দি করে তাহলে দেখা যাবে, খালেদা জিয়া ফুলের মালা নিয়ে কারাগার থেকে বের হচ্ছেন আর হাসিনা কারাগারে ঢুকচ্ছেন। এই লিখন তার কপালে!

আবদুল্লাহ আল নোমান বলেন, রাজনৈতিক নেতাকর্মীরা এখন অসহায় অবস্থায় আছে। বর্তমান সরকার গণতন্ত্রের কবর রচনা করতে চায়। কারণ সরকার মনে করে, জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে তারা ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। এই কারণে তাঁরা বিএনপিকে ধ্বংস করতে চায়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন।

পাঠক মন্তব্য () টি

খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধার হবে: ফখরুল

শুক্রবার বিকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী…

নির্বাচন ইস্যুতে বিএনপির সাথে সংলাপ ফের নাকচ করলেন কাদের

নির্বাচন নিয়ে বিএনপির সাথে সংলাপের প্রয়োজন নেই, সমাধান সংবিধানেই আছে বলে সাফ…

পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন ভণ্ডুল করেছে সরকার: ফখরুল

পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন কমিশনের সঙ্গে যোগসাজশ করে সরকার ঢাকা উত্তর সিটির…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD