সর্বশেষ আপডেট ১৪ ঘন্টা ১৯ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / জাতীয় / বেসিসের নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীর

বেসিসের নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীর

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৮ ১৯:০৬ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি হয়েছেন সৈয়দ আলমাস কবীর।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় সভাপতির শূণ্য পদে সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

গণমাধ্যমে পাঠানো বেসিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি বেসিসি থেকে পদত্যাগ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

এরআগেও তিনি বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি, সহসভাপতি ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সভায় সভাপতিত্ব করেছেন বেসিসের সহসভাপতি ফারহানা এ রহমান।

একই দিন পরিচালক হিসেবে পরিষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন বেসিসের সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক।

বেসিস কার্যনির্বাহী পরিষদের ২৬৩তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বেসিসের সহ-সভাপতি এম. রাশিদুল হাসান।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী হিসেবে মোস্তাফা জব্বার দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে বুধবার পদত্যাগ করেন।

আগামী ৩১ মার্চ, ২০১৮ অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।

কার্যনির্বাহী পরিষদে অন্যান্যরা হলেন জ্যেষ্ঠ সহ সভাপতি পদে রাসেল টি আহমেদ, সহসভাপতি পদে এম রাশিদুল হাসান ও ফারহানা এ রহমান, পরিচালক পদে আছেন উত্তম কুমার পাল, সোনিয়া বশির কবির, রিয়াদ এস এ হুসেইন ও দেলোয়ার হোসেন ফারুক।

পাঠক মন্তব্য () টি

আইভীকে দেখতে হাসপাতালে কাদের

চিকিৎসাধীন নারায়নগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে দেখতে গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক…

শরণার্থী ক্যাম্পে ফের হাতির হামলা, রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়া উপজেলায় একটি শরণার্থী ক্যাম্পে ফের হাতির হামলায় এক রোহিঙ্গা মারা…

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

চারদিন বিরতি দিয়ে আমবয়নের মাধ্যমে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আগামী…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD