সর্বশেষ আপডেট ৮ ঘন্টা ১২ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / রাজনীতি / ডিসেম্বরেই জাতীয় নির্বাচন চায় আ'লীগ

ডিসেম্বরেই জাতীয় নির্বাচন চায় আ'লীগ

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৭ ১৭:৩৯ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

বিজয়ের মাস ডিসেম্বরেই আওয়ামী লীগ জাতীয় সংসদ নির্বাচন চায় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি দাবি জানান।

ওবায়দুল কাদের বলেন, আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নাই, পরিকল্পনাও নাই। আমি বলেছি-একমাস পর নির্বাচন হলেও আমরা প্রস্তুত। এটা শুধু তাই নয়, একমাস, তিনমাস ছয়মাস যখনই নির্বাচন হয়, তখনই আমরা নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছি। তবে আমরা চাই বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন হোক।

তিনি বলেন, আমরা অনেক আগে থেকেই নির্বাচনী প্রস্তুতি শুরু করেছি। এরই মধ্যে আমরা জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রার্থীর খসড়া তালিকা তৈরি করে ফেলেছি। নির্বাচন কমিশন (ইসি) যখনই নির্বাচন দেবে, আমরা তখনই নির্বাচনের জন্য প্রস্তুত আছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ম অনুযায়ীই হবে। এ নিয়ে কারো পক্ষে-বিপক্ষে কাজ করার কিছু নেই।

তিনি বলেন, মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। স্থানীয় সরকারের নির্বাচন আইন আছে। কমিশন সে আইন অনুযায়ী ৯০ দিনের মধ্যেই নির্বাচন করবে। এর বাধ্যবাধকতা রয়েছে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়মমাফিক হবে, সেটি নির্বাচন কমিশনই আয়োজন করবে। তবে আমরা চাই, বিজয়ের মাস ডিসেম্বরে নির্বাচন হোক। কিন্তু তারিখ নির্ধারণের এখতিয়ার নির্বাচন কমিশনের।

তিনি বলেন, আগাম নির্বাচন নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এটা গুঞ্জন, নেহাতই গুঞ্জন। এর কোনো ভিত্তি নেই।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বলছে একটা লোক মারা যাওয়ার পরপরই নির্বাচন করছে সরকার। নির্বাচন তো হতে হবে। তারা হয়তো প্রস্তুত নয়। গত ৫ জানুয়ারির নির্বাচনেও তারা আসেনি, নির্বাচন তো থেমে থাকেনি, থাকবেও না।

ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা চমকের কথা ভাবছি না। আমরা উইনিবল প্রার্থীর কথা ভাবছি।

আওয়ামী লীগে সাধারণ সম্পাদক বলেন, এরমধ্যে রাজনৈতিক নেতা ও আওয়ামী মনোভাবাসম্পন্ন ও বঙ্গবন্ধুর আদর্শের লোক কিন্তু নেতা নয়-এমন কয়েকজনকে নিয়েও আমরা চিন্তা করছি। চূড়ান্ত না হলে কিছু বলা যাবে না।

ওবায়দুল কাদের বলেন, সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ যিনি বাস্তবায়ন করতে পারবেন-এমন প্রার্থীর কথাই আমরা ভাবছি।

সেতুমন্ত্রী বলেন, প্রয়াত আনিসুল হকের পরিবার এখন শোকের দরিয়ায় ভাসছে। তাদের এ বিষয়ে টেনে আনবেন না।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলা বিচার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা আদালতের এখতিয়ার। তাকে সাজা দেবে কি দেবে না, এটা তাদের বিচার্য বিষয়। এই মামলা আওয়ামী লীগ করে নাই।

তিনি বলেন, এই মামলা করেছে ফখরুদ্দীন-মঈনুদ্দীনের সাবেক তত্ত্বাবধায়ক সরকার। এর সাথে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

পাঠক মন্তব্য () টি

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়ার শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির…

বিচার বিভাগের স্বাধীনতা কেড়ে নেয়ার অভিযোগ বিএনপির

বিচার বিভাগের স্বাধীনতা আবারো সেই প্রশাসনের হাতে গিয়ে পড়ল এবং কোনোভাবেই এটাকে…

'অস্তিত্বের টিকিয়ে রাখতেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে'

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে একটা প্রতিকূল পরিবেশ…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD