সর্বশেষ আপডেট ৮ ঘন্টা ৫ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / জাতীয় / ছেলের কবরে চিরনিদ্রায় শায়িত আনিসুল হক

ছেলের কবরে চিরনিদ্রায় শায়িত আনিসুল হক

প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০১৭ ১৯:০৭ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের দাফন সম্পন্ন হয়েছে।

রবিবার আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে বনানী কবরস্থানে বাদ আসর বনানী কবরস্থানে ছোট ছেলে মো. শারাফুল হকের কবরে তাকে সমাহিত করা হয়।

আর্মি স্টেডিয়ামে সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা জানান। এরআগে বেলা ৩টা ২০ মিনিটে আনিসুল হকের লাশ বনানীর নিজ বাসা থেকে আর্মি স্টেডিয়ামে নেয়া হয়।

নগরপিতাকে শেষবারের মত একনজর দেখতে আর্মি স্টেডিয়ামে জনতার ঢল নামে। সবস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর জানাজা হয়।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন, প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন, স্পিকার শিরীন শারমিনের পক্ষে ক্যাপ্টেন মোশতাক আহমেদ, আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ও বিএনপির পক্ষ থেকে শীর্ষশ্রদ্ধা জানান।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মেয়রের লাশ বহনকারী বিমানটি সিলেটে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। দুপুর ১টায় সিলেট থেকে আসা ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে তার লাশ বনানীর বাসায় নেয়া হয়।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আনিসুল হকের ভাই সেনাপ্রধান জেনারেল আবু বেলাল শফিউল হক উপস্থিত ছিলেন। তার লাশের সাথে এসেছেন স্ত্রী রুবানা হক ও ছেলে নাভিদুল হক।

এরআগে গত ১ ডিসেম্বর বাদ জুমা সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে প্রয়াত মেয়র আনিসুল হকের জানাজা অনুষ্ঠিত হয়।

এরআগে স্থানীয় সময় শুক্রবার ৭টা ৫৮ মিনিটে কফিনবাহী বিমানের বিজি-২০২ ফ্লাইট লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে। ফ্লাইটটি শনিবার বেলা ১টার দিকে ঢাকা পৌঁছাবে।

ফ্লাইটেই আনিসুল হকের স্ত্রী রুবানা হক, ছেলে নাভিদুল হক ও একজন নাতনি রয়েছেন বলে বাংলাদেশ বিমান জানায়।

এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ বেলা ৩টা থেকে আর্মি স্টেডিয়ামে রাখা হবে। সেখানেই বিকাল ৪টায় আসরের নামাজের পর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হবে।

এরআগে শুক্রবার জুমার নামাজের পর লন্ডনের রিজেন্ট পার্ক জামে মসজিদে আনিসুল হকের জানাজা হয়। যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা ছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা জানাজায় অংশ নেন।

নাতির জন্ম উপলক্ষে গত ২৯ জুলাই স্ত্রী রুবানা হককে নিয়ে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ অগাস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর মেয়র আনিসুল হক গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে (লন্ডনের স্থানীয় সময় ৪টা ২৩ মিনিট) লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে ইন্তেকাল করেন।

তৈরি পোশাক ব্যবসায়ী আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান আনিসুলের তৈরি পোশাক ছাড়াও বিদ্যুৎ, তথ্যপ্রযুক্তি, আবাসন, কৃষিভিত্তিক শিল্প কারখানা রয়েছে।

ডিজিযাদু ব্রডব্যান্ড লিমিটেড এবং নাগরিক টেলিভিশনের মালিকানাও আছে তার ব্যবসায়িক গ্রুপের।

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে এফবিসিসিআইর সভাপতি ছিলেন আনিসুল হক। তারআগে বিজিএমইএ'র সভাপতিও ছিলেন তিনি।

সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক মেয়র আনিসুল হকের ছোট ভাই।

পাঠক মন্তব্য () টি

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ওয়ান প্ল্যানেট সামিট থেকে তিনদিনের সফর শেষে ফ্রান্স থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী…

এএসপি থেকে এসপি হলেন ৯৬ জন

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদ থেকে ৯৬ জন কর্মকর্তাকে পদোন্নতি…

আপন জুয়েলার্সের ৩ মালিকের জামিন

গুলজার আহমেদ ও আজাদ আহমেদ জামিনে মুক্ত হতে পারলেও বনানী ধর্ষণ মামলার…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD