সর্বশেষ আপডেট ১১ ঘন্টা আগে
আপনি আছেন হোম / অর্থনীতি / দুর্নীতি / দুদকের মামলা: এসপির অ্যাকাউন্টে ৮ কোটি টাকা

দুদকের মামলা: এসপির অ্যাকাউন্টে ৮ কোটি টাকা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৭ ১৬:৩৯ টা | আপডেট: ২৪ অক্টোবর ২০১৭ ২২:১৭ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

অর্থ পাচারের দায়ে ফরিদপুর জেলা পুলিশ সুপার (এসপি) সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীণা চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার সকালে রাজধানীর বংশাল থানায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে মানিলন্ডারিং আইনের ৪ (২) ধারায় মামলাটি করেন। যার নম্বর ৩৭।

দুদকের জনসংযোগ বিভাগের কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসপি সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রীর ব্যাংকে স্থায়ী আমানত বা এফডিআর হিসাবে আট কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকার হদিস মিলেছে। যা তারা সম্পদ বিবরণী বা আয়কর নথিতে উপস্থাপন না করে গোপন রেখেছেন।

ফরিদপুর জেলার ভারপ্রাপ্ত এসপি জামাল পাশা বলেন, গত ২২ অক্টোবর সুভাষ সাহা ঢাকায় পুলিশ সদরদপ্তরে ডেকে পাঠানো হয়। তিনি ওইদিনই ফরিদপুর পুলিশ সুপারের দায়িত্ব আমাকে বুঝিয়ে দিয়েছেন।

তিনি আরো বলেন, তিনি গত বছরের ৫ নভেম্বর ফরিদপুরের পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। তিনি চলতি বছর পুলিশ সপ্তাহে পিপিএম পদক গ্রহণ করেন।

মামলার এজাহার বলা হয়, দুদকের অনুসন্ধানে ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরী যৌথ নামে ১৯টি এফডিআর হিসাবে আট কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকা রেখেছিলেন।

যা ওয়ান ব্যাংকের বংশাল শাখা, এলিফ্যান্ট রোড শাখা এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে গচ্ছিত ছিল। কিন্তু পুলিশ সুপার ওই অর্থ দুদকে দাখিল করা সম্পদ বিবরণী কিংবা আয়কর নথি উপস্থাপন না করে গোপন রেখেছেন।

এমনকি দুদকের অনুসন্ধানেও ওই আয়ের যথাযথ উৎস খুঁজে পাওয়া যায়নি। গচ্ছিত টাকার মধ্যে ওয়ান ব্যাংকের বংশাল শাখার ছয়টি এফডিআরে দুই কোটি ৮১ লাখ ১৪ হাজার ৪৬৭ টাকা, এলিফ্যান্ট রোড শাখায় একটি এফডিআরে ২১ লাখ ৪৪ হাজার ৪২ টাকা এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে ১২টি এফডিআরে পাঁচ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ৮৫৮ টাকা পাওয়া যায়।

পাঠক মন্তব্য () টি

দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান কারাগারে

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসকে কারাগারে…

রিজার্ভ চুরিতে বাংলাদেশ ব্যাংকের ৫ জন

নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ থেকে বাংলাদেশের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির…

বাংলাদেশ ব্যাংকের জিএমসহ গ্রেপ্তার ২

দুদকের মামলায় বাংলাদেশ ব্যাংকের জিএম বদরুলসহ দু'জন গ্রেপ্তার।

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD