সর্বশেষ আপডেট ১৯ ঘন্টা আগে
আপনি আছেন হোম / বিদেশ / দক্ষিণ এশিয়া / রোহিঙ্গাদের পক্ষে কথা বলায় ভারতে মুসলিম নেত্রী বহিষ্কার

রোহিঙ্গাদের পক্ষে কথা বলায় ভারতে মুসলিম নেত্রী বহিষ্কার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ১৮:৩৪ টা

বিদেশ ডেস্ক, অনলাইন বাংলাঃ

অত্যাচারে প্রাণ যাওয়া রোহিঙ্গাদের প্রার্থনা সভায় সবাইকে আমন্ত্রণ জানানোর 'অপরাধে' দল থেকে বহিষ্কার হলেন অসম তথা উত্তর-পূর্বে বিজেপির তিন তালাকবিরোধী লড়াইয়ের মুসলিম নেত্রী বেনজির আরফান।

গত ১৬ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবী সংগঠন ইউনাইটেড মাইনরিটি পিপলস ফোরাম মিয়ানমারে গণহত্যার শিকার হওয়া রোহিঙ্গাদের জন্য ফ্যান্সি বাজারে প্রার্থনা সভার আয়োজন করে।

ভারতীয় জনতা মজদুর মোর্চার কার্যনির্বাহী কমিটির সদস্য বেনজির দলের ফেসবুক পেজে ওই সভায় সবাইকে যোগ দেয়ার জন্য আহ্বান জানিয়ে পোস্ট দেন। এর ফলেই আসাম প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক দিলীপ শইকিয়া বেনজিরকে বহিষ্কার করে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন।

নোটিশে বলা হয়, দলের সাথে কোনো আলোচনা না করে, দলের নীতি-আদর্শের তোয়াক্কা না করে, মিয়ানমারের ঘটনা নিয়ে অন্য সংগঠনের হয়ে কর্মসূচির কথা এ ভাবে পোস্ট করে নিময় ভেঙেছেন বেনজির।

বেনজিরের অভিযোগ, দলীয় সভাপতি রঞ্জিৎ দাসের দুর্নীতি ও স্বেচ্ছাচারের বিরুদ্ধে মুখ খোলাতেই তার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়েছে দল।

তিনি ভুল করে ওই বার্তায় 'প্রতিবাদী অনশন' লিখেছিলেন এবং শেষ পর্যন্ত ওই কর্মসূচিতে যোগও দেননি। কিন্তু দলের সংখ্যালঘু ফোরামের মুখ্য আহ্বায়ক রোশেনারা বেগম ওই সভায় অংশ নিলেও তাকে বহিষ্কার করা হয়নি।

আনন্দবাজারকে বেনজির বলেন, ২০১২ সাল থেকে বিজেপিতে আছি। দলের খারাপ সময়ও সঙ্গ ছাড়িনি। বিজেপির ভিত্তি না থাকলেও জনিয়াতে বিজেপির হয়ে বিধানসভা নির্বাচনে লড়ে ভালো ফল করেছি। তারপরেও যে ভাবে সামান্য ভুলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলো-তা অন্যায়। তিন তালাকের শিকার এক মহিলার বিরুদ্ধে সভাপতির এ আক্রোশমূলক কাজের জবাব প্রধানমন্ত্রীর কাছে তার প্রতিকার চাইব আমি।

তিনি প্রশ্ন করেন, রঞ্জিৎ দাসের বিরুদ্ধে দুর্নীতির এত অভিযোগ থাকলেও কেন তাকে সরানো হচ্ছে না? রাজ্য বিজেপি ও রঞ্জিৎবাবু খোদ অবশ্য বেনজিরের অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

বেনজির বলেন, তিনি পদত্যাগ করবেন না। দল তাকে বহিষ্কার করলেও তিনি লড়াই চালিয়ে যাবেন।

পাঠক মন্তব্য () টি

'গো ব্যাক, গো ব্যাক, নেতানিয়াহু গো ব্যাক'

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু'র ভারত সফরের প্রতিবাদে মুম্বাইতে বিক্ষোভ করেছেন কয়েকটি…

ভারত-পাকিস্তান সীমান্তে যুদ্ধ, ৭ পাক সেনা ও ৩ ভারতীয় সেনা নিহত

ভারতীয় সেনাবাহিনীর প্রতিশোধমূলক আক্রমণে সাত পাক সেনা নিহত হয়েছে। জাববে পাকিস্তান সেনারা…

প্রকাশ্যে ভারতের প্রধান বিচারপতির প্রতি ৪ বিচারকের অনাস্থা

ভারতের প্রধান বিচারপতি এখন তার ব্যক্তিগত মর্জিমাফিক বিভিন্ন বেঞ্চে মামলা পাঠাচ্ছেন। এটি…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD