সর্বশেষ আপডেট ১৯ ঘন্টা ৫৬ মিনিট আগে
আপনি আছেন হোম / খেলা / ক্রিকেট / ক্রিকেটারদের 'ভিভিআইপি' নিরাপত্তা দেয়া হবে: ডিএমপি

ক্রিকেটারদের 'ভিভিআইপি' নিরাপত্তা দেয়া হবে: ডিএমপি

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৭ ১৭:০৮ টা | আপডেট: ১৯ আগস্ট ২০১৭ ২০:৪১ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

ভিভিআইপিদের যেমন নিরাপত্তা দেয়া হয়; বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ঠিক তেমনই নিরাপত্তা দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার রাজধানীর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দেশের টেস্ট সিরিজের নিরাপত্তা প্রদানের জন্য ডিএমপি আয়োজিত মহড়া শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, অস্ট্রেলিয়া দলের আগমন উপলক্ষে স্টেডিয়াম ও হোটেল এলাকার নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। স্টেডিয়ামের ভেতর ও বাইরে তিন স্তরের নিরাপত্তা রাখা হয়েছে।

তিনি বলেন, অস্ট্রেলিয়া সিরিজে কোনো থ্রেটের কারণ নেই। আইনশৃঙ্খলা বাহিনীর এটি একটি চলমান প্রক্রিয়া। ১৫ আগস্টে যারা নাশকতার অপচেষ্টা করেছিল, আমাদের তৎপরতার কারণে তা নস্যাৎ হয়ে গেছে।

ডিএমপি কমিশনার বলেন, একটি দুষ্টচক্র যারা বাংলাদেশের ভালো চায় না, যারা বাংলাদেশের উন্নয়ন ও গণতন্ত্র চায় না, তারাই নানা রকম অপচেষ্টা করতে পারে এটি মাথায় রেখেই আমাদের পুরো নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আগামী ২৭ থেকে ৩১ আগস্ট অস্ট্রেলিয়ার টিম ঢাকায় টেস্ট ম্যাচ লেখবে, এ জন্য পুলিশ-বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড), ডিবি (মহানগর পুলিশের গোয়েন্দা শাখা) ও অন্যান্য বাহিনী মিলে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, মানুষ নির্বিঘ্নে যাতে খেলা দেখতে পারে, সে জন্য তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, পুরো স্টেডিয়াম এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। এ ছাড়া মাঠ ও গ্যালারিকেন্দ্রিক নিরাপত্তা নেওয়া হয়েছে।

আছাদুজ্জামান বলেন, খেলোয়াড়রা যখন হোটেল রেডিসন থেকে স্টেডিয়ামে আসবেন, তখন মিরপুর ১০ নম্বর থেকে স্টেডিয়াম পর্যন্ত ভাসমান দোকান তুলে দেয়া হবে, স্থায়ী দোকানগুলো ওই সময়ের জন্য ব্ন্ধ রাখা হবে।

ডিএমপি কমিশনার বলেন, খেলা দেখতে আসা দর্শকদের প্রত্যেক গেটে গেটে তল্লাশি করা হবে। ধারালো চাকু-কাঁচি, ম্যাচ, ব্যাগ, ট্রলিব্যাগ, চায়ের ফ্ল্যাক্স নিয়ে স্টেডিয়ামে ভেতরে প্রবেশ করা যাবে না।

আছাদুজ্জামান মিয়া বলেন, খেলোয়াড়দের নিরাপত্তার জন্য হোটেল রেডিসনের চতুর্দিকে সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। হোটেল রেডিসন থেকে স্টেডিয়াম পর্যন্ত খেলোয়াড়দের ভিভিআইপিদের মতো নিরাপত্তা দেয়া হবে।

এজন্য পুলিশ, র‍্যাব, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স টহল সর্বদা থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

পাঠক মন্তব্য () টি

হাথুরুর শ্রীলঙ্কাকে হারিয়ে ১৬৩ রানের বিশাল জয় বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ যে সহজেই জিতবে, সেই অনুমান হয়তো অনেকেই করেছিলেন। সত্যিই…

সেই ৮৪-তেই থামলেন তামিম

১০২ বলে খেলেছেন ৮৪ রানের ইনিংস। ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ইনিংসটি…

বাংলাদেশ বানান ভুল, বিসিবির দুঃখ প্রকাশ

ঘরের মাঠে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে যেন ভুলের মহড়া চলছে। শেরেবাংলায় শততম ওয়ানডে…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD