সর্বশেষ আপডেট ৪ ঘন্টা ৪৩ মিনিট আগে
আপনি আছেন হোম / বিনোদন / চলচ্চিত্র / প্রবীণ অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর ইন্তেকাল

প্রবীণ অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর ইন্তেকাল

প্রকাশিত: ২৮ জুন ২০১৭ ১১:৫৫ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

চলচ্চিত্র ও নাটকের প্রবীণ অভিনেতা নাজমুল হুদা বাচ্চু ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বুধবার ভোর ৪টা ২০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাচ্চুর স্ত্রী লিনা নাজমুল মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়া অনেক গুরুত্বপূর্ণ পুরস্কার পেয়েছিলেন তিনি। স্ত্রীকে নিয়ে রাজধানীর ইন্দিরা রোডের মারিচা অ্যাপার্টমেন্টে নিজের ফ্ল্যাটে বসবাস করতেন তিন কন্যার জনক বাচ্চু।

প্রয়াত এ অভিনেতার লাশ চলচ্চিত্র উন্নয়ন বোর্ডে (এফডিসি) নেয়া হবে কিনা সে বিষয়ে সকাল সাড়ে ৮টা পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেনি তার পরিবার।

বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে নাজমুল হুদা বাচ্চুর নামাজে জানাযা। এরপর তাকে চিরসমাহিত করা হবে বনানী গোরস্থানে বাবার কবরের পাশে।

মরহুম বাচ্চুর শ্যালক বাজু খন্দকার বলেন, ঈদের দুইদিন আগে শুটিং থেকে ফিরে জ্বরাক্রান্ত হন তিনি। একই সাথে রক্তচাপ মাত্রাতিরিক্ত কমে যাওয়ায় ঈদের দিন দুপুরে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, এরমধ্যে বেশ কিছু মেডিকেল পরীক্ষা দেন চিকিৎসক। ২৭ জুন সকালে একটি রিপোর্টে বাচ্চুর হার্টে সমস্যা ধরা পড়ে। কিছু বুঝে ওঠার আগেই দিনগত রাতের শেষভাগে তিনি মারা গেলেন।

বাজু খন্দকার বলেন, দুলাভাই এভাবে চলে যাবেন ভাবতে পারিনি। মৃত্যুর কয়েক মিনিট আগেও আমাকে ঝাড়ি দিয়েছিলেন। কারণ তার মোবাইল ফোনটিতে চার্জ দিইনি।

তিনি বলেন, হার্টে সমস্যা ধরা পড়ার পর সাথে সাথে এভাবে চলে যায় কেউ?

নাজমুল হুদা বাচ্চু জীবদ্দশায় অসংখ্য চলচ্চিত্র ও নাটকে অভিনয় করেছেন। তার হাত ধরে অভিনয় শুরু করেছিলেন বুলবুল আহমেদ, নায়ক উজ্জ্বলসহ অনেকেই। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির বিভিন্ন নাট্যাংশে তাকে নিয়মিত দেখা গেছে।

প্রবীণ এ অভিনেতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে অজ্ঞাতনামা (২০১৬), রানওয়ে (২০১০), চন্দ্রগ্রহণ (২০০৮), ডাক্তার বাড়ী (২০০৭), বিদ্রোহী পদ্মা (২০০৬), চন্দ্রকথা (২০০৩), শ্রাবণ মেঘের দিন (১৯৯৯), শঙ্খনীল কারাগার (১৯৯২), সূর্য দীঘল বাড়ী (১৯৭৯), ডা. রমেশ, অলংকার (১৯৭৮), দরিয়া পাড়ের দৌলতী, সারেং বৌ, বেহুলা লক্ষিন্দর প্রভৃতি।

পাঠক মন্তব্য () টি

চিকুনগুনিয়ায় আক্রান্ত অভিনেতা রাতিনের ইন্তেকাল

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেতা আবদুর রাতিন মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না…

অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধের হুমকি

অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

সেন্সর বোর্ড ঘেরাওয়ের ঘোষণা চলচ্চিত্র শিল্পীদের

যৌথ প্রযোজনার ছবি ‘বস-২’ ও ‘নবাব’কে ছাড়পত্র দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়ার প্রতিবাদে…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD