সর্বশেষ আপডেট ২ দিন ১৬ ঘন্টা ২১ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / জাতীয় / প্রধানমন্ত্রীর শিশু ভ্যানচালক সংসারেরও চালক

প্রধানমন্ত্রীর শিশু ভ্যানচালক সংসারেরও চালক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৭ ২৩:৫৭ টা | আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ১৭:৪৫ টা

বার্তা ডেস্ক, অনলাইন বাংলাঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ভ্যান চালিয়ে যাপক আলোচনার জন্ম দেয়া ইমাম শেখ ১৭ বছরের একজন শিশু। ভ্যান চালিয়ে যা আয় করে তা দিয়েই বাবার সাতজনের সংসার চালায় ইমাম।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে ইমামের ভ্যানে করে পৈত্রিক গ্রাম ঘুরে বেড়ান। এজন্য তাকে ভাড়া হিসেবে  ৫০০ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ভ্যানচালক টুঙ্গিপাড়ার পাটগাতি গ্রামের সরকারপাড়ার শেখ আবদুল লতিফের ছেলে। বাবা মানসিক রোগী, মা গৃহিণী। ইমাম শেখরা দুই ভাই, তিন বোন। ইমাম পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে। দেড় বছর ধরে এলাকাতেই ভ্যান চালায়। তার উপার্জনেই চলে সংসার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারিত ছবিতে দেখা যায়, ইমামের ভ্যানে প্রধানমন্ত্রীর পাশে ছোট বোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, তার বিদেশি স্ত্রী ও দুই সন্তান রয়েছেন।

ইমাম শেখ নিজের অভিজ্ঞতার কথা বর্ণনা করে জানায়, আজ বেলা সোয়া ১১টার দিকে প্রায় প্রতিদিনের মতোই সে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি কমপ্লেক্সের এক নম্বর গেটে দাঁড়িয়ে ছিল। এ সময় নিরাপত্তারক্ষীরা একটি ভ্যানের খোঁজ করেন। তাঁরা সেখান থেকে একজন ভ্যানচালককে নিয়ে যান। কিন্তু পছন্দ না হওয়ায় তিনি ফিরে আসেন।

ইমাম বলে, ‘পরে নিরাপত্তারক্ষীরা আমার ভ্যানটি প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যায়। তিনি বলেন, এটা দিয়ে হবে। তখন সবাই আমার রিকশাভ্যানে চড়েন।’

যাওয়ার সময় পথে প্রধানমন্ত্রী ইমামকে জিজ্ঞাস করেন, ‘তুমি কি ভ্যান চালাও?’ ইমাম বলে, ‘জ্বি আপা, আমি ভ্যান চালাই।’ প্রধানমন্ত্রী বলেন, ‘তুমি তো আমার বিদ্যুতের ক্ষতি করছো।’

‘আমার ভ্যান তো ব্যাটারি দিয়ে চলে। তাই আপা এই কথা বলছে। শুনে আমি প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে হেসে দেই। তখন প্রধানমন্ত্রীও হেসে দেন। আর কোনো কথা হয়নি’, বলে ইমাম।    

বঙ্গবন্ধুর স্মৃতিসৌধ গেট থেকে টুঙ্গিপাড়ায় নতুন বাসভবন পর্যন্ত এক কিলোমিটার ইমামের ভ্যানে করে যান প্রধানমন্ত্রী।

ভ্যান থেকে নেমে শেখ হাসিনা নিরাপত্তারক্ষীদের হাতে ৫০০ টাকা দেন ভ্যানচালক ইমামকে দেওয়ার জন্য।
ইমাম নিরাপত্তারক্ষীরে কাছ থেকে টাকা নিতে চায়নি। কিন্তু নিরাপত্তারক্ষীরা প্রধানমন্ত্রীর দেওয়া টাকা জোর করেই ইমাম শেখের হাতে গুঁজে দেন। টাকা নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে আসে ইমাম।

প্রায় এক কিলোমিটার রাস্তা দুরু-দুরু বুকে সাবধানতার সঙ্গে ভ্যান চালায় ইমাম। ১৫ মিনিট তার ভ্যানে ছিল প্রধানমন্ত্রী কিন্তু চক্ষুলজ্জার কারণে নিজের জন্য কিছু চাইতে পারেন।

ইমাম বলে, 'প্রধানমন্ত্রীর কাছে একটা চাকরির কতা (কথা) কতি চাইছিলাম, এ কতাডাই কতি পারিনি।'

পাঠক মন্তব্য () টি

ছাত্রী ধর্ষণ: ডিসি-ওসি ও রেইনট্রির এমডি-জিএমকে তলব

মঙ্গলবার বিকালে চারজনকে নোটিশ পাঠিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। এ তথ্য নিশ্চিত করেছেন…

ছাত্রী ধর্ষণ: সাফাতের বাবার মার্সিডিজ জব্দ

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান এ তথ্য নিশ্চিত…

মধ্য জুলাই থেকে রাজনৈতিক সংলাপ: সিইসি

আগামী মধ্য জুলাই থেকে রাজনৈতিক দলের সাথে বৈঠকে বসবে নির্বাচন কমিশন। সংলাপ…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD