সর্বশেষ আপডেট ১ দিন ৫ ঘন্টা ১৯ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / জাতীয় / শহীদ ফেলানী হত্যাবার্ষিকীতে বকুলকে পিটিয়ে হত্যার বিএসএফের

শহীদ ফেলানী হত্যাবার্ষিকীতে বকুলকে পিটিয়ে হত্যার বিএসএফের

প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০১৭ ২০:০২ টা | আপডেট: ০৭ জানুয়ারি ২০১৭ ২০:০৪ টা

বার্তা ডেস্ক, অনলাইন বাংলাঃ

শহীদ ফেলানী খাতুন হত্যার ষষ্ঠবার্ষিকীর দিনে চুয়াডাঙ্গা সীমান্তে বকুল মণ্ডল (৩৮) নামে এক বাংলাদেশিকে রাইফেলের বাট দিয়ে পিটিয়ে হত্যা করেছে কুখ্যাত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ।

শুক্রবার মধ্যরাতে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চাকুলিয়া সীমান্তে বকুলকে আটকের পর পিটুনি দেয় বিএসএফ। আজ শনিবার সকালে করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।  

এ ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে এবং বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল আমির মজিদ।

ফুলবাড়ি গ্রামের মৃত সদা আলী মণ্ডলের ছেলে বকুল মণ্ডল ভারত থেকে গরু আনতে শুক্রবার মধ্যরাতে সীমান্তে যান। ওই দিন ভোরে সীমান্তের ৮৮ নং মেইন পিলারের কাছে ভারতের মালুয়াপড়া ক্যাম্পের বিএসএফ তাদেরকে ধাওয়া করে বকুল মণ্ডলকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পরপরই রাইফেলের বাট দিয়ে বকুলকে বেধড়ক পিটাতে থাকে বিএসএফ সদস্যরা। এরপর তাকে মূমুর্ষূ অবস্থায় বাংলাদেশ সীমান্তে ফেলে যায়। পরে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

উল্লেখ্য, ২০১১ সালে ৭ জানুয়ারি কুড়িগ্রামের অনন্তপুর-দিনহাটা সীমান্তের খিতাবেরকুঠি এলাকায় বিএসএফ সদস্যরা ফেলানী খাতুনকে গুলি করে হত্যা করে। পরে সীমান্তের কাটাতারের সঙ্গে পাঁচ ঘণ্টা ধরে ফেলানীর লাশ ঝুলিয়ে রাখে।

সীমান্তে গুলি চালিয়ে নিয়মিত বাংলাদেশীদের হত্যা করে আসছে বিএসএসফ। বছরের পর বছর ধরে এই ঘটনা চলে আসলেও ফেলানী হত্যার ঘটনায় সীমান্ত হত্যা বাংলাদেশে অন্যতম প্রধান জাতীয় ইস্যুসে পরিণত হয়েছে। এ কারণে বাংলাদেশের মানুষ প্রতি বছরের ৭ জানুয়ারি সীমান্ত হত্যা বিরোধী শহীদ ফেলানী দিবস পালন করছে।

পাঠক মন্তব্য () টি

রানা প্লাজা হত্যাযজ্ঞ: শ্রমিকদের কর্মসূচিতে বাধা

রানা প্লাজার হতাহত শ্রমিকদের স্বজনদের আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে।

প্রধানমন্ত্রীর শিশু ভ্যানচালক সংসারেরও চালক

প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যানের চালক ইমাম শেখ ১৭ বছরের শিশু।

স্বামী ভাত না খাওয়ায় স্ত্রীর আত্মহত্যা!

আশুলিয়া স্বামী রাগ করে ভাত না খাওয়ায় এক গার্মেন্টস শ্রমিকের আত্মহত্যা।

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD