সর্বশেষ আপডেট ২৯ দিন ২ ঘন্টা আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / রাজনীতি / মুক্তিযুদ্ধের অস্ত্র জমা দান নিয়ে কাদের সিদ্দিকীর আফসোস

মুক্তিযুদ্ধের অস্ত্র জমা দান নিয়ে কাদের সিদ্দিকীর আফসোস

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৬ ২৩:০৮ টা | আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৬ ১৩:২৭ টা

ফাইল ছবি

বার্তা ডেস্ক, অনলাইন বাংলাঃ

একাত্তরের মুক্তিযুদ্ধের অস্ত্র জমাদান নিয়ে ৪৫ বছর পর আফসোস জানিয়েছে কাদেরিয়া বাহিনীর প্রধান বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। তার অভিযোগ, তৎকালীন প্রধান শেখ মুজিবুর রহমানের পায়ের কাছে অস্ত্র জমা দেওয়া কোনো কাজে আসেনি।

শনিবার দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে কৃষক শ্রমিক জনতা লীগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও টাঙ্গাইল জেলা সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন কাদের সিদ্দিকী।

তিনি বলেন, ‘২৪ জানুয়ারি ১৯৭২ আমরা বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র দিয়েছিলাম। আমি যদি সেদিন বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র না দিয়ে বঙ্গবন্ধুর ঘাড়ে অস্ত্র তুলে দিতাম কারো সাধ্য ছিল না অস্বীকার করে। আমি যেভাবে দিতাম সেভাবে সেদিন নিত। বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র বুঝিয়ে দিয়েছিলাম।… অস্ত্রের কোনো শক্তি নাই। অস্ত্র যে চালায় তারই শক্তি। সেজন্য বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র দিয়েছিলাম। আমার সেদিনের বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র বুঝিয়ে দেওয়া কোনো কাজে আসে নাই। কোনো কাজে আসে নাই। আমি ভুল করেছিলাম।’

কাদের সিদ্দিকী বলেন, ‘আমি আওয়ামী লীগের ঘরে জন্মগ্রহণ করেছিলাম। আওয়ামী লীগের নেতৃত্বে আমি মুক্তিযুদ্ধ করেছি। কিন্তু বর্তমানের আওয়ামী লীগ আর বঙ্গবন্ধুর আওয়ামী লীগের সঙ্গে কোনো মিল খুঁজে পাই না।’

কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, আওয়ামী লীগ নেতা ও একাত্তরের কাদেরিয়া বাহিনীর বেসামরিক কর্মকর্তা আবু মোহাম্মদ এনায়েত করিম প্রমুখ।

পাঠক মন্তব্য () টি

হরতালে পুলিশি হামলার প্রতিবাদে শনিবার বিক্ষোভ

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে ডাকা হরতালে হামলার শনিবার বিক্ষোভ কর্মসূচি।

বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ, রবিবার বিক্ষোভ

আজ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি না দেয়ার প্রতিবাদে আগামী কাল রবিবার…

৫ জানুয়ারি গণতন্ত্র নিশ্চিহ্ন হয়ে গেছে: খালেদা জিয়া

২০১৪ সালের ৫ জানুয়ারি আওয়ামী লীগ গণতন্ত্র এবং ভোটাধিকার নিশ্চিহ্ন করে দিয়েছে…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD