সর্বশেষ আপডেট ৯ ঘন্টা ৪ মিনিট আগে
আপনি আছেন হোম / শিক্ষা / খবর / ঢাবির প্রতি আসনে প্রার্থী ৪৪ জন

ঢাবির প্রতি আসনে প্রার্থী ৪৪ জন

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৬ ২১:২৬ টা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় এক আসনের জন্য ভর্তি পরীক্ষায় অংশ নিবে প্রায় ৪৪ জন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তির অনলাইনে আবেদন গ্রহণ প্রক্রিয়া বধুবার রাত ১২ টার দিকে শেষ হয়। এ বছর ৬ হাজার ৮০০টি আসনের জন্য ৩ লাখ ২ হাজার ৪৮৯ জন ভর্তিচ্ছু অনলাইনে আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ৪৪ দশমিক ৪৮ শতাংশ ভর্তি পরীক্ষার্থী লড়বে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে  জানা গেছে, ক-ইউনিটের ১ হাজার ৬৮০টি আসনের বিপরীতে ৯১ হাজার ৯৩২, খ-ইউনিটের ২ হাজার ২৪১টি আসনের বিপরীতে ৩৫ হাজার ৬৬, গ-ইউনিটের ১ হাজার ১৭০টি আসনের বিপরীতে ৪৩ হাজার ৬৪, ঘ-ইউনিটের ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে ১ লাখ ১৫ হাজার ৮০৮ এবং চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১৬ হাজার ৬১৯ জন আবেদন  করে।

খ-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর (শুক্রবার), চ-ইউনিটের ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান ২৪ সেপ্টেম্বর (শনিবার), গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ সেপ্টেম্বর (শুক্রবার), ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ অক্টোবর (শুক্রবার), ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর (শুক্রবার) এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা অংকন ১ অক্টোবর (শনিবার) অনুষ্ঠিত হবে।  

প্রবেশপত্র ডাইনলোড করা যাবে ‘খ’ ও ‘চ’ ইউনিট ১১ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ও ‘ক’, ‘গ’, ‘ঘ’ ইউনিট ১৫ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত।

পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগযোগ করা যায় এরুপ ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সর্ম্পূণ নিষিদ্ধ থাকবে। প্রতিটি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

পাঠক মন্তব্য () টি

অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরা

জাতীয়করণের দাবিপূরণের আশ্বাস পেয়ে অনশন ভেঙেছেন আন্দোলনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা।

স্কুলের অবকাঠামো উন্নয়নে ১০ হাজার কোটি টাকা বরাদ্দ

সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল।

এবার আমরণ অনশনে যাচ্ছেন মাদ্রাসা শিক্ষকরা

নিবন্ধন পাওয়া সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে মঙ্গলবার থেকে আমরণ অনশনে…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD