সর্বশেষ আপডেট ৭ ঘন্টা ৩৮ মিনিট আগে
আপনি আছেন হোম / শিক্ষা / স্কুল / চাকরি ফিরে পেলেন সেই শিক্ষক, স্কুল কমিটি বাতিল

চাকরি ফিরে পেলেন সেই শিক্ষক, স্কুল কমিটি বাতিল

প্রকাশিত: ১৯ মে ২০১৬ ১৭:৫৯ টা

নিজস্ব প্রতিবেদক, অনলাইন বাংলাঃ

ইসলাম অবমাননার অভিযোগে বরখাস্তকৃত নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া শ্যামল কান্তি ভক্তকে পুনর্বহাল করা হয়েছে।

বৃহস্পতিবার সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান।

মাউশি’র প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নুরুল ইসলাম নাহিত বলেন, ওই শিক্ষককে বরখাস্তের আদেশ অবৈধভাবে দেয়া হয়েছে। ওই আদেশ বাতিল ঘোষণা করা হয়েছে। পরিচালনা পর্ষদ এজেন্ডাবহির্ভূতভাবে ওই শিক্ষককে বরখাস্ত করেছিল। স্কুল কমিটিও বালিত করা হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, আপাতত নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের নেতৃত্বে স্কুল পর্ষদ পরিচালনার জন্য একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে।

গত ১৩ মে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে স্কুলের সামনের একটি মসজিদের মাইকে ঘোষণা করা হয় স্কুলের প্রধান শিক্ষক ইসলামের বিরুদ্ধে কটূক্তি করেছেন এবং সেখান থেকে এলাকাবাসীকে স্কুল মাঠে জড়ো হওয়ার আহ্বান জানানো হয়। কিছুক্ষণের মধ্যেই দলে দলে স্কুলে ঢোকে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা স্কুলের দরজা ভেঙে ঢুকে প্রধান শিক্ষককে মারধর করে এবং তাকে অবরুদ্ধ করে রাখে।

পরে সেখানে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হওয়ার পর বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় এমপি সেলিম ওসমানকে ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ করা হয়। তিনি উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে প্রকাশ্যে কান ধরে ওঠবস করার শাস্তি দেন।

এরপর গত ১৮ মে ইসলাম ধর্মকে বিদ্রূপ ও দুর্নীতির অভিযোগে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যান্দী এলাকার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফখরুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছে।

শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে আনা চারটি অভিযোগ হচ্ছে, ছাত্রদের ওপর শারীরিক নির্যাতন, বিদ্যালয়ে চাকরি দেয়ার নাম করে অর্থ সংগ্রহ, ইসলাম ধর্ম সম্পর্কে কটূক্তি, বিদ্যালয়ে ছুটি ছাড়া অনুপস্থিত থাকা এবং দেরি করে বিদ্যালয়ে আসা।

চিঠিতে বলা হয়, এসব ‘অবৈধ’ কাজ তিনি আগেও করেছেন এবং বহুবার সতর্ক করা হয়েছে।

ওই চিঠির প্রথম অনুলিপি পাঠানো হয়েছে নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির এমপি সেলিম ওসমানকে।

পাঠক মন্তব্য () টি

প্রশ্ন ফাঁস রোধ সম্ভব নয়: শিক্ষা সচিব

নিজেদের অসহায়ত্ব প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব…

রসায়নের প্রশ্নও ফাঁস, পরীক্ষার্থীসহ আটক ১৩

আটককৃতদের কাছ থেকে আজকের রসায়ন পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র পাওয়া গেছে দাবি…

বহিষ্কার করায় দোতলা থেকে লাফিয়ে ছাত্রীর আত্মহত্যা চেষ্টা

এসএসসির বহুনির্বাচনী পরীক্ষা চলার সময় নকল করার অভিযোগে বহিষ্কার করায় কেন্দ্রের ভবনের…

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD