সর্বশেষ আপডেট ১ দিন ৫ ঘন্টা ২১ মিনিট আগে
আপনি আছেন হোম / বাংলাদেশ / জাতীয় / আদালতে সুস্থ, জেলে গিয়ে জামায়াত নেতার মৃত্যু

আদালতে সুস্থ, জেলে গিয়ে জামায়াত নেতার মৃত্যু

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৫ ০৮:১৫ টা | আপডেট: ১২ অক্টোবর ২০১৫ ০৮:২০ টা

নিজস্ব সংবাদদাতা, অনলাইন বাংলাঃ

রবিবার সকালে তাকে সুস্থ অবস্থায় হাজির করা হয়। বিশেষ ক্ষমতা আইনে আটকদের জামিন হয় না। দিন শেষে ফের জেলখানায় ফিরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি।

খুলনায় কারাগারে এভাবেই না ফেরার দেশে চলে গেলেন জামায়াত নেতা মো. আকরামুজ্জামান রাজা মিয়া (৫৫)।

খুলনা মহানগরীর ৩১ নম্বর ওয়ার্ড জামায়াতের এ সভাপতিকে পনের দিন  আগে গত ২৭ সেপ্টেম্বর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের (২৫ বি) মামলায় আটক করেছিল পুলিশ।

তবে রাজা মিয়ার পরিবার জানিয়েছে, নাশকতার মামলাটি ছিল সাজানো। লবণচরা থানা থানা জামায়াতের আমির নাছিরউদ্দীন মোল্লা ও কর্মী কবির হোসেন নাজমুলের সঙ্গে রাজা মিয়া ঈদের পরদিন নিবাসস্থল নগরীর আজাদ মাস্টার রোড এলাকায় লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করতে বেরিয়েছিলেন। এ সময় ওসি সরদার মোশাররফ হোসেনের নেতৃত্বে পুলিশ তাদের আটক করে।

খুলনা জেলা কারাগার সূত্র জানায়, জামায়াত নেতা আকরামুজ্জামান রাজা নাশকতার মামলায় আটক ছিলেন। গতকাল রবিবার রাত সোয়া ৮টারদিকে হঠাৎ তার বুকে ব্যথা উঠলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১০ টার দিকে তিনি মারা যান।

ঘটনার সত্যতা স্বীকার করে খুলনা জেলা কারাগারের সুপার মো. কামরুল ইসলাম বলেন, রবিবার সকালে জামায়াত নেতা আকরামুজ্জামান রাজাকে আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে পূনরায় তাকে কারাগারে আনা হয়। সারাদিন তিনি সুস্থই ছিলেন। হঠাৎ করে রাতে স্ট্রোক করেন। এরপর হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান।

রাজা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের (২৫ বি) মামলায় গত ২৭ সেপ্টেম্বর পুলিশের হাতে আটক হয়ে কারাগারে আসেন। এ মামলাটি জামিন অযোগ্য হওয়ায় মানসিক দুশ্চিন্তা থেকে তিনি স্ট্রোক করতে পারেন বলে ধারণা করছেন জেল সুপার।

তিনি আরও জানান, বিষয়টি তার পরিবারের সদস্যদের জানানো হলে তারা হাসপাতালে আসেন। আজ সোমবার পোস্টমর্টেম শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পাঠক মন্তব্য () টি

রানা প্লাজা হত্যাযজ্ঞ: শ্রমিকদের কর্মসূচিতে বাধা

রানা প্লাজার হতাহত শ্রমিকদের স্বজনদের আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে।

প্রধানমন্ত্রীর শিশু ভ্যানচালক সংসারেরও চালক

প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যানের চালক ইমাম শেখ ১৭ বছরের শিশু।

স্বামী ভাত না খাওয়ায় স্ত্রীর আত্মহত্যা!

আশুলিয়া স্বামী রাগ করে ভাত না খাওয়ায় এক গার্মেন্টস শ্রমিকের আত্মহত্যা।

কপিরাইট ২০১৪ onlineBangla.com.bd
ভারপ্রাপ্ত সম্পাদক: গুলবুদ্দিন গালীব ইহসান
অনলাইন বাংলা, ৬৯/জি গ্রিন রোড, পান্থপথ (নীচ তলা), ঢাকা-১২০৫।
ফোন: ৯৬৪১১৯৫, মোবাইল: ০১৯১৩৭৮৯৮৯৯
ইমেইল: contact.onlinebangla@gmail.com
Developed By: Uranus BD